আশার দ্বীপ জ্বেলে বসে আছি কখন আসবে ভেসে কিছু শব্দ একান্তই আমার-
কল্প জগতের মরীচিকা হবে বাস্তবের প্রাপ্তি,
দিনের শেষে জ্বলে উঠবে হাজার ঝাড়বাতির আলোক ঝর্ণাধারা আমার জীবনে,
কোথাও হয়তো বা সে জানালার ধারে অপেক্ষায় খসে পরা তারার,
মুচকি হেসে চাঁদকে ডেকে বলে পাঠায় আসবে কখন স্বপ্নে আমার,
এভাবেই দিন কেটে নেমে  এল রাতের তারাভরা অন্ধকারের জ্বলজ্বলে একমুঠো অবসাদ-
একটা দিনের শেষে আবার সকাল সুর্যের আলোয় শুরু হবে আরেকটা দিন,
আমার অপেক্ষার পলে পড়বে আবার একটি দাড়ি।
ইতিহাস ফিসফিসিয়ে বলে যা তোমার নয় সে যে স্বপ্ন,
শব্দের মায়াজাল হাতছানি দিয়ে ফেরে অতীতের মুহুর্তের গর্ভে-
হাসির প্রতিটি ঝলকে লেখা নাম ভুলের মাত্রা পেয়ে  আজ ইতিহাস,
কেন তুমি আজ ও ফিরে ফিরে শুধু এসে পড় আমার প্রতিটি জীবন মাত্রায়-
এক ঝলক সামুদ্রিক হাওয়ার ঝাপটা মেখে দিয়ে যায় অনুভুতির নেশা,
বিমানের জানলা দিয়ে উঁকি মেরে খুঁজে ফেরে চোখ ব্যালকনির রেলিং এ হেলান দেয়া কোন এলোচুলের বন্যা-
এভাবেই লুকোচুরি শব্দের উচ্ছাসে জীবনের গল্পের হবে শেষ,
সে আমি ও আমাদের জীবনগল্পের আঁকিবুঁকি কবিতার শব্দক্ল্পের ঝঙ্কার-
আমি অপেক্ষায় আছি মহুল ফুলের গন্ধে ভরা আমার কল্পজগতের।