আবীরের রং লাল সবুজ গোলাপী-
ওরা কোরাস গাইছে তোমার হাসির মাঝে,
হা হা হা তাইতো তোমায় চিনতে পারিনি আমি-
ভালবাসার রং এর খেলায় মাতাল
আবার যদি শব্দের ঝর্ণার মাঝে ফিরে পাই তোমায়
হয়তো খুজে বেড়াব স্বপ্নের রঙ্গীন নুড়ি পাথর-
কোথায় কিভাবে যেন লুকিয়ে রেখেছি
অনভ্যাসের কাল বিছিয়ে দিয়েছে ধুলোর আস্তরন,
হঠাত কালবৈশাখী এসে দিল এলোমেলো করে,
সেই থেকে শুধু খুঁজে ফিরি তারে
আকাশের কোনে, মেঘের আড়ালে-
ঘুমন্ত আমি স্বপ্নের মাঝে পাশ ফিরে হাত বাড়িয়ে
ফিরে ফিরে আসে বাস্তবের কঠিন আবর্তে।
তোমায় লিখব বলে বসেছি কলম হাতে
কিছুতেই মুছে ফেলনা এই রং এর বাহার-
বসন্তকে জিইয়ে রেখ আমার জন্য,
আবার একদিন যদি ফিরে আসে চৈত্র শেষের ঝোড়ো বাতাস-
ফিরিয়ে দেয় হারিয়ে যাওয়া সেই ছোট ছোট মুহুর্ত,
শালবনের মাঝে আবেশের নেশায় মাতাল হয়ে
হয়তো ছুটবো কায়াহীন সেই বনবালিকার হাতের ইশারায়-
নিজেকে নিজের মতো করে ফিরে পাবো পাহাড়ী নদীর ধারে।