আবীর রাঙ্গা গালে ছুয়ে গেলো ফাগুনের ডুবন্ত সুর্য-
  ইর্ষা কাতর আরব সাগরের হাওয়া ছুয়ে যায় চুল,
যোজন দুরে আকাশ পানে চেয়ে থাকা ইচ্ছে
  গালে গাল ঠেকিয়ে মেখে নেয় জীবনের রং,
ভীষণ মিষ্টি হাসির সেই প্রাচুর্য্যের কিরণ,
গেঁথে যায় হৃদয়ের বেড়াজালে ।
এস না উড়ে চলে আমার স্বপ্ন রাজ্যে,
মাখাবো তোমায় আমার মনের নানা রং এ -
পড়াবো তোমায় আমার আগুন ফুলের মালা,
আবার ফিরে যাব অনন্ত কালের কলে পিছন ফিরে,
যেখানে ছড়ানো আছে ভালোলাগার কড়িগুলো,
শুধু আমায় দিও তোমার হাসির একটি টুকরো।
কেন তুমি হারিয়ে যাও প্রতিটি মুহুর্তে আমার -
কেড়ে নিয়ে আমার জ্যোত্স্না সমুদ্রের ধারা,
আমি শুধু খুঁজে ফিরি তোমায় আকাশে বাতাসে বর্তমানে-
তোমার শরীর থেকে উঠে আসা শিউলির গন্ধ,
তোমার নরম হাতের পেলব ছোয়া আমার উষ্ণতায়,
সকাল সুর্যের হাসি থেকে পুর্ণিমার চাদের স্নিগ্ধতায়।