তোমার চুলের বন্যায় সবুজ বনভুমির চাঞ্চল্য,
তোমার দু চোখে খুজে পাই আরব সাগরের গভীরতা-
তোমার তীক্ষ্ণ নাকের ডগায় শিশিরের মুক্তবিন্দু,
তোমার পেলব ঠোঁটে শিল্পীর হাতটান,
তোমার মসৃণ গ্রীবায় মরালীর সজীবতা,
তোমার পীণোন্নত স্তনে হিমালয়ের স্নিগ্ধ ঔদ্ধত্ত-
তোমার সজীব উপত্যকায় ক্লোরোফিলের প্রাচুর্য,
তোমার নাভিমুলে মানস সরোবরের শীতল আহ্বান-
তোমার হারিয়ে যাওয়া রহস্যের অন্ধকারে স্যাঁতসেতে উষ্ণতা,
তোমার পিঠের পাড়ে হারিয়ে যাওয়া দিগন্তের খোঁজ-
তোমার সুডোল পায়ের গোছায় মসৃণ বৃক্ষ ত্বকের স্পর্শ,
তোমার বাহুপাশে আশ্বাসের আহ্বান,
তোমার নখের দর্পনে খুজে পাই আমার প্রতিবিম্ব-
তোমার বিম্বদেশ খুজে পাওয়া নরম আশ্রয় ,
তোমার স্পর্শে দেহে বাজে বিদ্যুতের ঝঙ্কার।