উত্তুরে হাওয়ায় ভেসে আসে এক মুঠো ভালোলাগা-
লাল টুকটুকে হাসির নেশায় মাতাল হয়ে ওঠা অপেক্ষার মুহুর্ত-
নিশাচর পাখী ডেকে বলে যায় আসবে যে সে,
শুধু ভাবনায় বাসা বাঁধে সেই চোখের ভাষার রুপকথা।
শব্দের ভেসে ওঠা পর্দার পরে, উচ্ছল বাধভাঙ্গা মননদী-
স্বপ্নের দেশে শুধু ছড়িয়ে থাকে মানবী গন্ধের রেশ,
ছায়া কায়া একাকার শ্বেত শুভ্র বিছানার পর-
এসেছিল সেই রক্তিম উচ্ছাস প্রাণভরা ভালোবাসা নিয়ে।
সেই অনুচ্চারিত লাল ঠোঁটের মিষ্টি হাসির ভাষা
গালের টোলের ভাঁজে লিখে রাখা ভালোলাগার অঙ্গীকার,
কখনো পাগল করে কখনো বা ভেসে যায় অক্লান্ত উচ্ছাসে,
নিশাচর নিশাচরীর শুধু বাঁচিয়ে রাখা নিজেদের মুঠোভরা ভালোলাগা।
কথায় কথায় শুধু ভেসে যায় সময়ের স্রোত-
ভরে ওঠে আজানা রতনে সেই লুকনো রত্ন ঘড়া,
কখনো বা স্পর্শের ভাবনার ছোঁয়া কেপে ওঠা ,
কখনো বা সুনামীর স্রোতে ভেসে যাওয়া রমণের সুখ।
ফিসফিস গুঞ্জন আলতো করে ছুয়ে যাওয়া বাহুমুল,
হাতে হাত রেখে নিঃশব্দ চুম্বনে ভরে ওঠে দেহ-
ভেসে যায় বাঁধনের ডোর শুধু ভালোথাকার অঙ্গীকারে
রাতের শেষের বাঁশি ফিরিয়ে নিয়ে যায় গহন গোপন নিদ্রারাজ্যে।