রাতের অন্ধকার যখন শুধু তোমায় দেয় একাকীত্বের অঙ্গীকার-
আকাশের তারারা সহানুভুতির হাসি ফিরিয়ে দেয়,
ম্লান জ্যোত্স্না মিষ্টি হেসে তোমায় আলিঙ্গনে বেঁধে বলে মন খারাপ করো না-
যোজন দুরে বসে আমি শুধু তাকিয়ে তোমার ছবির সেই মায়াবী চোখের পানে,
সময়ের বন্ধ্যাত্ব আমায় এনে দেয় একরাশ অবসাদ-
সময়ের কড়ি গুনে অপেক্ষ্যায় থাকি কখন তোমায় পাঠাই বার্তা তুলো মেঘের হাতে,
এক চিলতে হাসি দেখতে পাই তোমার ঠোঁটের কোনায়-
রাতজাগা নিশাচরীর মনের  কোনায় ভেসে ওঠা সেই মুখ,
আমার রাতের স্বপ্নে শিউলি মাখা মাতাল গন্ধ তোমার।
ছেড়া মেঘের মতো স্বপ্নের টুকরোগুলো গেঁথে ফেলার চেষ্টায় আমি,
শুধু শব্দের ঝঙ্কারের এক ঝলক আশা -
আমার নিজের আকাশে জ্বলজ্বলে শুকতারা হেসে ফেলে-
শব্দের আশায় বসে থাকা নিশাচরের শ্বাসের শব্দে জীবনের ছন্দ,
পথভোলা পাখীটা আমায় শুনিয়ে যায় আশ্বাসের সুর,
লাল ঠোঁটের ঐ চিলতে হাসি হয়তো আসবে  ভেসে-
জ্বালিয়ে হাজার বাতির আলো ভরবে তোমার মুখ ,
আসবে তুমি ঝাপিয়ে পড়ে আমার হৃদয় পরে।