আমায় ভাসিয়ে নিয়ে যায় দুরসঙ্গীতের আবছায়া কয়েকটি কলি,
আমায় স্বপ্ন দেখায় হাসির কিছু রেখা,
আমায় নিরন্তর হাতছানি দেয় শুধু সেই স্বপ্নিল ঠোঁটের স্পর্শ-
আমায় শব্দের ঝর্ণায় অবগাহন করায় শুধু কিছু মুহুর্তের স্মৃতি,
আমায় দিনের অপেক্ষা দেয় তাঁর কয়েকটি কথার পল,
আমায় নিশাচরের অন্তহীন ভাললাগা দেয় নিশাচরীর নিদ্রাহীন রাত,
আমায় স্বপ্নের আলিঙ্গনপাশে দেয় সে উত্তাপের অঙ্গীকার-
আমায় গালের টোলে পরা মসৃণ সেই গভীরতা দেয় অদৃশ্য আশ্বাস,
আমায় তাঁর ভাবনার ছেড়া টুকরো গুলো দিয়ে যায় প্রাপ্তির ছোঁয়া-
আমায় তার প্রতিটি ভঙ্গীর উত্তাপ এনে দেয় উত্তেজনার অনুরনণ,
আমায় তাঁর লেখা কবিতার পঙ্ক্তি ছুঁয়ে যায় গভীর থেকে গভীরে-
আমায় তাঁর একাকীত্বের ভাবনা এনে দেয় ছুটে যাওয়ার অদম্য ইচ্ছে,
আমায় সে ছুয়ে গেছে প্রাণের গভীরে রক্তস্রোতের উচ্ছলতায়-
আমায় প্রতি মুহুর্তে এনে দেয় তড়িতস্পর্শের কাতরতা,
আমায় দিয়ে যায় সে হারিয়ে যাওয়া শরীরের উত্তাপের ছোয়া,
আমায় ফিরিয়ে দেয় শুধু তার জীবনের না গাওয়া গানের পঙ্ক্তি।