আমার স্বপ্ন দেখার চোখ দুটোকে ধার নিলে দেখতে পেতে-
সাদা কালোর গভীরে সেই দেখতে পাওয়া একই ছবি,
সেই আয়ত চোখের মাঝে প্রতিফলনে আমার প্রতিবিম্ব,
নরম বালিশের ওপর এলানো চুলের মাঝে এক টুকরো হাসি-
নরম গালের আভায় মিশে আছে সেই মাদকাসক্তির প্রতিরূপ,
অজানা নেশায় মশগুল বহুকাল আগের পথ হারানো সেই কিশোরী।
তোমার মুহুর্তে হারিয়ে যাওয়া শুধু ফিরিয়ে দেয় আমায় ফিরে পাওয়ার আনন্দ,
হঠাত একগুছ্ছ শব্দ, কখনো বা কিছু বিব্রত মুহুর্তের সঙ্কেত,
জীবনের পথে ওথাল পাতাল হয়ে ওঠা পলের সমস্টি-
স্বপ্নের ওপারে ছড়িয়ে থাকা তোমার  গন্ধে আমার শিহরণ,
কখনো ছড়ানো শিউলি ফুলের স্তুপের মাঝে খুঁজে ফিরি তোমায়-
বলো না আমায় কোথায় আবার ফিরে পাই আমার হারানো স্বপ্নের নুড়িপাথর।
না বলা শব্দের গুনগুনানি ছোঁয়া পায় শব্দস্পর্শের হাতছানি,
টেনে নিয়ে বুকের মাঝে শুধু একবুক আঘ্রাণ অমোঘ স্রোতস্বিনীর-
তোমার অন্ত :সলিলা শব্দধারা আমায় দেয় শতাব্দী র অমরত্ব,
আমার ইচ্ছে পাখীর মন্ত্রনা কখনো হয়ে ওঠে শতাব্দীর যন্ত্রনা-
শুধু ফিরে পাওয়ার আনন্দে হারাই তোমারে ভীড়ের মাঝে,
গালের টোলের মাঝে হাসির রেখা খুঁজে ফিরি এখানে ওখানে ।