সময়ের চোরাস্রোতে ভাসিয়ে নিয়ে যায় একরাশ স্মৃতি,
হাতে হাত রেখে ছাতের  ধারে বসে দেওয়া নীরব প্রতিশ্রুতি-
ফিরে পেতে সেই ক্ষন সেই ছায়া আজ মনে হয় মায়া
স্বপ্নের মুহুর্ত খানিক করে সওদা আজ আমি স্মৃতিহীন কায়া।
কোথাও হারানো গানের সুরে লিখে রাখা এপিটাফ-
কখনো আবার সেই অভিমানের ভারা ভরা ভাগ্যের হাতসাফ,
শব্দের খরস্রোতে ভেসে যাওয়া চিঠির পাতায় ভরা মনের খোরাক-
বিধাতার লেখনীতে  ভবিষ্যতের খেরো খাতায় ছিল নাকো ফাঁক।
শুধু ছেড়ে যাওয়া গভীর এক ক্ষত মনের গভীরে রয়ে গেলো আঁকা,
অমানিশার অন্ধকারে রত্নখচিত তারার ভান্ডার নীলাভ চাদরে ঢাকা,
সে আমি ও আমাদের স্মৃতির ভাণ্ডারে সযত্নে লালিত মণিমালা
জীবনের পথে শুধু খুজে যাই পাওয়া না পাওয়ার খেলা ।
আজও যখন খুঁজে ফিরি শিউলির গন্ধমাখা স্বপ্নপরীর দেহখানি
সমুদ্রের উথাল পাথাল ঢেউএর মাঝে ডুব দিয়ে পাই রত্নখনি,
স্বপ্নমাখা চোখের আড়ালে জলে ভেজা লেখা আছে গাঁথা-
আমার মানসপটে শুধু ভেসে ওঠে কান্নাভেজা কিছু ব্যাথা।