তোমার গন্ধে মাতাল হয়ে কেটে যায় রাত -
তোমার স্পর্শে জেগে ওঠে আগ্নেয়গিরির জ্বালামুখ,
তোমার শিশিরে স্নান করে আমি মেখে নি ভালোলাগার আবেশ-
তোমার স্বপ্নের রাজ্যে ঘুরে ফিরি দিন রাত ।
তোমায় দেখেছি আমি গভীর রাতের চাঁদের পাহাড়ের ধারে,
তোমায় খুঁজে পাই আমি পাইন বনের বাতাসের শব্দে,
তোমায় আমি বিলীন হয়ে যাই শীতের রাতের জ্বালানো আগুনের ধারে-
তোমার প্রতিটি রেখাকে খুঁজে ফিরি নরম বরফের শ্বেত শুভ্রতায়।
তোমার আগুন আমায় দেয় এনে পুরুষত্বের ইন্ধন,
তোমার চুলের ঢেউ এর আড়ালে খেলে ফিরি নিজের সাথে লুকোচুরি-
তোমার হাসির দুরন্ত উচ্ছাস শুধু তোলে ঝঙ্কার আমার প্রতিটি তন্ত্রীতে,
তোমায় শুধু ফিরিয়ে দিতে পারি হারিয়ে ফেলা রক্তের কলকল্লোল।
তোমায় আমি খুঁজে ফিরেছি সেই ভীড়ের মিছিলে ,
তোমার প্রতিটি শব্দের অনুরনণ আমায় এনে দেয় আনন্দ শীতকার - তোমার উষ্ণ ঠোঁটের নরম ছোয়া আমায় পৌছে দেয় আনন্দ শিখরে,
তোমার তপ্ত গভীরতায় আমি সাঁতরে উঠি রাগমোচনের আনন্দে।
তোমার নিঃশ্বাসের শব্দে ভেসে যাই আমি বাঁধনের আগল খুলে ,
তোমার ছোট্ট তিলের গোপনতা আমায় দেয় অফুরান অনুসন্ধিত্সা,
তোমার পেলব নম্রতায় আমি খুজে নিই মায়াবী সুরভীর ভান্ডার,
তোমার রহস্যময় গভীরতায় আমি হারিয়ে যেতে চাই আমার অস্তিত্ব নিয়ে।