ছেড়া ছেড়া কিছু কথা সুর স্বপ্নের মালা
উড়িয়ে নিয়ে যায় মোরে দুর হতে দুরে কোন এক স্বপ্নলোকে-
একধ্যানে একমনে শুধু প্রার্থনা হাতজোড়ে যদি ভেসে আসে
এক সুরে বেজে যাওয়া দুরাভাষের কাঙ্খিত হৃং ধ্বনি।


অপেক্ষার পল শুধু কেটে  যায় আশাঘন অপেক্ষার
দিন যায় রাত যায় শুধু পড়ে থাকে বুকভরা আশার দমক,
হয়তো বা ভেসে এলো গভীর গলায় সেই ভীষন ভালোলাগার
কিছু শব্দের রেশ , কিছু অধোচ্চারিত মৃদু কম্পন।


আমার কলমের কালি আঁকিবুকি  কাটে,
কখনো শুধু দুটি চোখ অস্থির ভাবে খুঁজে ফেরে তারে-
কখনো বা হতাশার সুর পায় অসীমের শব্দরূপ,
ক্লান্তির রেশ শুধু অপেক্ষার ঘন পলকে ফিরে পায় ছন্দের বন্দনা।


ভাব্নার অলিন্দে তুমি আজ ছায়াসম মরীচিকা মোর,
পারিনাকো আজ ভুলাইতে তারে -
আজ ও শুধু আমি গন্ধস্নাত তোমার শরীরজাত পারিজাতের,
আমার মুহুর্ত শুধু ঘুরে ফেরে স্মৃতির বেড়াজালে তোমার আড়ালে।