স্বপ্নের নানা রং এর খেলা দেখতে পায় সে,
স্বপ্নের কারবারী সে স্বপ্ন দেখতে শেখায় আমায়-
স্বপ্নের গল্পে স্বপ্নকে জীবন দান করে
স্বপ্নকে সার্থক করে তোলে সে,
এক টুকরো স্বপ্ন ধার চেয়েছি তাঁর কাছে -
তার স্বপ্ন দেখা চোখে আজ দেখেছি কুয়াশার খেলা,
হঠাত ভুমিকম্পে হয়তো স্বপ্নের ধারাস্রোতে পড়ে কোন বাঁধা-
অজানা আশঙ্কার  ভাবনা স্বপ্ন দেখা চোখে এনে দেয় দ্বন্দের ছোয়া,
স্বপ্নের মৃত্যুর ছায়াকলি সে দুর থেকে ভেবে নেয় জীবনের স্রোতে,
স্বপ্নের মাঝে জন্ম নেওয়া স্বপ্ন মাখা চোখের ছায়া ভরা ব্যাথা
আমায় এনে দেয় একরাশ স্বপ্নভঙ্গের দুঃখের সুর,
কিছুতেই যে চাইনা আমি স্বপ্ন মুছে যাক সেই মায়াবী হাসির ঠোঁট থেকে,
বিধাতার লেখন পড়ে যদি বলে দিত কোন ভবিশ্যতের আলো,
স্বপ্নের মাঝে জন্ম যদি দিতে পারে স্বপ্নের দেবশিশু,
কুয়াশা কেটে ভেসে ওঠে স্বপ্নের হাসি সেই স্বপ্ন দেখা চোখে-
প্রার্থনার বাণী আমি পৌছে দি বিধাতার দরবারে-
স্বপ্ন দেখতে শিখিয়ে দাও ঈশ্বর প্রতিটি মানুষকে নিজের মতো করে।