শিশিরের পরশে জেগে ওঠা ভোর
হিমেল হাওয়ায় দুলে দুলে খুলে যায় দোর।
শিশিরের মত করে ভিজে যায় চোখ
ভেজা চোখে স্বপ্ন জাগে আজও অপলক।
সূর্যের সাথে শিশির জ্বলে মুক্তোর মত
তোমার সাথে আমার স্বপ্ন জাগে ঠিক তোমার মত।
নিদ্রা দিয়ে ঘেরা আপন রসের ভুবন তাই
ভাবনা ভোরের বাশিঁ আজ আপনি ওঠে বাজি।