শুভ্র মনে আজ রাত্রি জাগি,
ভাবনা চোরা একলা হাটি,
স্বপন ঘিরে বসত গড়াই,
তোমার হাতে পুষ্প বৃষ্টি ঝড়াই,
খোপার ভাঁজে বুনো ফুলের মালা পড়াই,
কানে ফোটাবো ছোট অবুঝ ফুলের দুল,
চোখের তারায় আজ ভাসাবো আনন্দের ভুল।
এমন করে আজ সাজাবো মনে মনে ভেবেছি,
রাত্রি জেগে শুনাবো গান কন্ঠ সেধেছি,
ভবের হাটে হারাবো আজকে মেনেছি।
আজ যে তোমায় শুভ্র আলোয় ভরে তুলবো,
আনন্দের বানে ভাসিয়ে দেব।
আজ কে তোমার মনের মেঘ ঝড়াবো,
মনের রোদ্রের হাসির সাথে পথ চলবো একসাথে।