কবিরা কখনো কবিতার নীল পঙ্কতি ভুলে না
ভুলিতে চায় কবিতায় জড়ানো দুঃস্বপনের ক্ষনগুলো
তারপর ও বিবেকের চাপে ক্ষণে ক্ষণে নাড়া দেয়
আশাহত নিরাশায় বুনা জীবনের দুঃসহময় রঙগুলো।


আমি কবি নই তাই আমার চলন্ত ক্ষনগুলো মধুময়
আমি নই কারো করুনার প্রশ্রয় কিংবা মধুমাখা সময়ের আশ্রয়
আমারো রয়েছে হৃদয়ে জমানো স্মৃতির হিমালয়
অসময়ের পাশে হাত ধরে পথ চলার অগাধ ভালোবাসার বিস্ময়।