অনেকটা পথ হেঁটেছিলাম লক্ষ্যের আশায়
অনেক কথা শুনে প্রাণ ডুবেছে একটি কথার ভাষায়।


একটি ভালো বন্ধুর লোভে বহু মন ছুঁয়েছি
একটি নিঃস্বার্থ পৃথিবীর স্বপন বুকে লালন করেছি।


হয়নি পাওয়া আশা,
শুনতে পাইনি ভাষা।
আজও পাইনি বন্ধুর খোঁজ,
নিঃসঙ্গতায় নিঃস্বার্থ পৃথিবী খুঁজছি রোজ।