বন্ধন ছিন্ন আলোক ছুটে
রুদ্ধ দ্বারের পানে
আলোক বিহীন বন্ধন জুটে
"বন্ধু" তোমার সনে।
বন্ধন বন্ধু'র আর আলোর নেশা ছুটে বহুদুর
লইবে সঙ্গ বন্ধু'র প্রাণের হাসি যাও যতদূর,
বিজন বাতায়ন পাশে
"বন্ধু" তুমি আছ মোর নিশি-দিনের আশে।
আমার তোর বন্ধু দিবস এক দিনের নয়
বিপুল আনন্দধারা যেন আজীবন তোর মাঝেই বয়।