তপ্ত বেলার দাহে পরাণখানি ওষ্টাগত প্রায়,
বৈশাখেরই ঘর্ম স্নানের মাঝেই নববর্ষ হায়।


হৃদয় জুড়ে বসত করে বাংলা মায়ের গর্ব,
বৈশাখী গান সেই মায়েরই পরিচিতির পর্ব।


ললনারা ছুটে চলে মন হারানো মেলা পানে
ছুঁয়েছে পরাণ বরণ করেছে বাংলাবর্ষ বৈশাখী গানে।


এসো আবার জানাই যাবার বেলায়,
সবার নববর্ষ ভাসুক নব আনন্দ ভেলায়।