একলা চলার মানেই টাকি শুধুই শূণ্যতা,
নিরব হয়ে অলস ক্ষণে চুপসে থাকা শুধুই দৈন্যতা।
ভাবনা বিলাস হয়ে যখন একলা পথে হাঁটি,
পথটারে মোর কেন মনে লয়ে নিরালারই ঘাঁটি।
শূণ্যতার মাঝেই লুকায় বন্ধু নিরবতা,
তোর চরণের তলে হারায় ভালোবাসার আকুলতা।
এই হয়েছে ভালো, এই হয়েছে বেশ,
তোরে ছাড়া একলা চলা হয়ে গেছে অভ্যেস।
তোরে ছাড়া ঘুম আসে না সেই কথার দিন শেষ,
তুই নেই বলে রাতটা কাটাই তারার সাথেই বেশ।