অনুভূতির জাগরণেই কাব্য জুটে,
কেউ কি তা জানে?
হৃদয়ের জাগরণেই ভালোবাসা জুটে,
কেউ কি সেই কথা মানে?


অনুভূতির অপূর্ণতায় কবিতার খাতা কাব্যহীন,
হৃদয়ের অপ্রাপ্ততায় ভালোবাসাটাও সন্ধিহীন।


বিশ্বাসভরা হৃদয় দিয়েই ভালোবাসার বিনিময়,
অনুভূতিভরা শব্দ দিয়েই কাব্য রসের সৃষ্টি হয়।


হৃদয় পেতে রই ভালোবাসা-বিশ্বাস মেলে কই?
স্মৃতির কড়ায় কান পেতে রই অনুভূতি-কাব্য রইল কই?