কাব্য লেখার নেশা আমার প্রতিরাতে জাগে,
কাব্য লিখেই ঝিমিয়ে পড়ি স্বপ্ন ভাঙ্গার আগে।
কাব্য আমার আবেগ ঘন নিদ্রা আনার বল,
কাব্য দিয়েই ঢাকতে পারি সুখ দেখানোর ছল।
কাব্য যখন উপচে পড়ে কান্না চোখে ঝরে,
কাব্য আমার বন্ধু যে তাই শব্দ খেলার ঘরে।
কাব্য দিয়ে মন খুঁজে পাই বন্ধু পাবার ছলে,
কাব্য আমায় বাঁচতে শেখায় বাস্তবতার জলে।
কাব্য আমার নেশায় গড়া আত্ম অহংকার,
কাব্য আমার একলা সনের হাসির রূপকার।