ইচ্ছে হলো তরতরিয়ে বেড়ে ওঠা স্বর্ণলতা,
ইচ্ছে হলো মেঘের ভাঁজে ভাঁজে বর্ষা পাতা।
ইচ্ছে হলো হার মেনে আজ চলতে শেখা,
ইচ্ছে হলো গহীন মনের অসীম রেখা।


ইচ্ছেরা আজ বাঁচতে শেখায়,
ইচ্ছেরা আজ ঘুমের ছবি আঁকে হেলায়।
ইচ্ছে রাঙা ক্ষণগুলো আজ বোধের সাথে,
ইচ্ছে রাঙা মানুষগুলো আজ একলা পথে।
ইচ্ছে দিয়ে গড়া ইচ্ছে মানুষ যত,
ইচ্ছে হলেই স্বপ্ন গড়ে হাজার-শত -শত।