রহস্য জমে ক্ষীর হয়ে যাক,
রহস্য গিরি ঠাঁয় দাঁড়িয়ে থাক।
রহস্য ঘিরে নিজেরে লুকিয়ে রাখ,
রহস্য দিয়েই জীবন সাজিয়ে রাখ।
রহস্যভেদ করিলেই দূরে সরে যাস,
রহস্যভেদ ইচ্ছেটার তাই দূরেতেই বাস।
রহস্য যতদিন রয়,
বন্ধুত্ব-ভালোবাসা ততদিনই বয়।
রহস্যভেদের চেষ্টা করো না,
রহস্যভেদের সূত্র পেলে সরে যেও না।
রহস্য মানেই গভীর অহংকার,
রহস্য মাঝেই কৌতুহল অপার।
রহস্য রহস্য রহস্য ঘিরেই ধরা আলোকিত,
রহস্য মানেই নির্বাসিত সবুজে পুলকিত।