রাজনীতি মানেই হলো রাজার সুখনীতি,
রাজনীতি মানেই আজ জনমনে ভীতি।
রাজনীতি মানেই হলো রাজপথে রক্তের হলি,
রাজনীতি মানেই আজ মায়ের আদরের স্বপ্ন সন্তানের বলি।
রাজনীতি মানেই হলো অগণিতের আর্তনাদ,
রাজনীতি মানেই আজ নিপীড়িতের অগাধ খাদ।


রাজনীতি মানে নয় জনবলের রীতি,
রাজনীতির মানে আজ অস্ত্রের ভীতি।
রাজনীতে মানে নয় সৃষ্টির কারিগর,
রাজনীতি মানে আজ ধ্বংসের চরাচর।
রাজনীতি মানে নয় গৃহহারার ভাষা,
রাজনীতি মানে আজ প্রাসাদ গড়ার চাষা।