বৃত্তের বাহিরে থেকে বৃত্ত এঁকেছি,
হিমালয়ের পাশে থেকে চূঁড়া দেখেছি,
হৃদয়ের কাছে থেকে অনুভূতি ছুঁয়েছি,
এতকাল পড়ে এসেও বলা হয়নি কতটা ভালোবেসেছি।


কুয়াশার রাতে বসে একা জোৎস্না দেখেছি,
শিশিরের পথে বকুল ঝরা ছুঁয়েছি,
নিরবে একা বসে ক্রন্দন গীত গেয়েছি,
হয়নি জানা কবেই তোমার ছবি মনের ক্যানভাসে তুলেছি।


মন বলে আজ কেন মন উদাসী?
তোমার স্মৃতি আজো কেন সর্বগ্রাসী?
চলে গিয়ে তবু কেন স্মৃতি প্রেয়সী?
আমিহীনা আজ তাই তুমি মহিয়সী।


কথার জলে সময় বয়ে যায়,
চোখের জলে বেদনা সহে যায়,
স্মৃতির বলে সুখ কেঁদে ধায়,
তুমিহীনা আজ তাই রজনী নিথর হায়।