আমার কথা তোমার হয়ে বারে বারে ফোটে
আমার কন্ঠ তোমার সুরে দিকে দিকে লোটে।


(অজিতেশ দা'র ছন্দ
আমার কথা তোমার হয়ে বারে বারে বায়  
আমার কন্ঠ তোমার সুরে দিকে দিকে ধায়)


ভাবি একা গাইবো আমি
বীনার তারে দেখি তুমি
আমার আগে সুর ধরেছো কোথা থেকে উঠে
আমার কথা তোমার হয়ে বারে বারে ফোটে।


দেখে তোমায় হাত দু'খানি সরিয়ে নিলাম লাজে
দেখিনি যে আছ তুমি আমার বক্ষ মাঝে।


কি যে করি ভেবে না পাই
তুমি ছাড়া আমি কি নাই
সকল কাজে পরানটা তাই তোমার পানে ছোটে
আমার কন্ঠ তোমার সুরে দিকে দিকে লোটে।