আমার বুকের এ্যালবামেতে জেগে আছো চিরদিন
রেখেছি যতনে ওগো সুন্দর যেন না হ্ও ক্ষীণ।


আসুক যত ঝড়ঝঞ্জা ভাঙে ভাঙ্গুক ঘর
তোমাতে আমাতে ছাড়াছাড়ির আর নেই কোন ডর;
ততদিন তুমি রবেগো বুকে আমি আছি যতদিন
রেখেছি যতনে ওগো সুন্দর যেন না হও ক্ষীণ।


বুকের জ্বালা হলে ভারি যদি না ফোটে বোল
তুমি সেখানে কহিবে কথা ওগো মোর বুল বুল;              
প্রেমের স্বর্গে দু'জনে মিলে বাজাবো প্রেমের বীন
রেখেছি যতনে ওগো সুন্দর যেন না হও ক্ষীণ।

(অজিতেশ দা'র ছন্দ
বুকের জ্বালা হলে ভারি যদি না ফোটে বোল
তুমি সেথা তুলবে ওগো তোমার কলরোল
প্রেমের স্বর্গে দু'জনে মিলে বাজাবো প্রেমের বীন
রেখেছি যতনে ওগো সুন্দর যেন না হও ক্ষীণ।)