মহুয়া, মনটা ভাল নেই আজ!
কেন?
মনে হাওয়া নাই বুঝি!
হাওয়া ছিল পালও ছিল
তরতরিয়ে তরি ভিড়ছিল কুলে!
এখন?
হাওয়া নেই, পাল নেই
অকুলে ভাসে নোঙরহীন তরি।
পার্বতী?
অধরা পার্বতী ধরাছোঁয়ারে বাইরে এখন
পার্বতীরা হারায়ে যায় না দিয়ে হাওয়া
ফলাফল?
হাওয়া নাই, পার্বতী নাই, নাই তরী
তাহলে আছে কী?
শুধ্ুই হাহাকার!
--সৈয়দ মামুনুর রশীদ