পৃথিবীতে এনেছে মা, বাঁচিয়েছে মা
ভালবাসা দিয়েছে মা, শিখিয়েছে মা
অলোকিত করেছে মা, অন্ধকারে মা
ক্ষুধা নিবারণে মা, ক্ষুধার্ত মা
তৃঞ্চা মিটিয়েছে মা, তৃঞ্চার্ত মা
আগলে রেখেছে মা, সয়েছে মা
তাইতো ভালবাসি মা, ভালবাসার মা।
পৃথিবীর সমস্ত নদীর নাম “মা”
পৃৃথিবীর সমস্ত ভাললাগার নাম “মা”
পৃথিবীর সমস্ত কীর্তির নাম  “মা”
পৃথিবীর সমস্ত মহাসগরের নাম “মা”
পৃথিবীর সমস্ত আবিস্কারের নাম “মা”
পৃথিবীর সমস্ত সভ্যতার নাম “মা”
পৃথিবীর সমস্ত পর্বতচুড়ার নাম “মা”
পৃথিবীর সমস্ত মহত্ত্বের নাম “মা”
হে জগত! ভালবাসো মাকেই
পৃথিবীর সর্বোচ্চ ভালবাসা এখানেই।
--সৈয়দ মামুনূর রশীদ