বৃক্ষ ডালে জীবন্ত ফুল নয়
ছেঁড়া গুচ্ছ ফুলে আমার বড় ভয়
কারণ সুন্দর পাপড়ির আড়ালে থাকে
ভুল, ভুল, প্রচন্ড কষ্ট মাখা ভুল।


উত্তাল সাগরের ভয়ংকর ঢেউ নয়
সাগরতটে চোরাবালিতে আমার বড় ভয়
কারণ আমি সুখের তরে
বুক কিলাতে রাজী নই।
--------সৈয়দ মামুনূর রশীদ