যখন সব কোলাহল থামে, দিবসের পূর্ণতায়
কাতরতায় গভীর হয়ে আসে নিস্তব্ধ রাত
আমি বুঝি, তোমাকে আমার ভীষণ প্রয়োজন
বেঁচে থাকার অনিবার্য্যতায়, শুন্যতার বায়বীয় বন্যায় ।
যখন সব ক্লান্তি ঝেড়ে নতুন সূর্যের আশায়
বিপুল ব্যস্ততায় ছুটতে হয়, জীবিকার অন্বেষায়
আমি বুঝি, তোমাকে আমার ভীষণ প্রয়োজন
বেঁচে থাকার অনিবার্য্যতায়, শুন্যতার বায়বীয় বন্যায় ।
--------সৈয়দ মামুনূর রশীদ..