#বাগান_বিভ্রম


তোমার জন্য মিঠেপুকুর করে দিবো আগামী বর্ষার শুরুতেই.... পুকুরের পাড় ঘেসে থাকবে তোমার পছন্দের সবজির বাগান... টমেটো, ঝিঙে, কাগজী লেবু, যা ইচ্ছে তোমার লাগিয়ো.. কেবল আমার জন্য আমার প্রিয় "কৃষ্ণচূড়া গাছ" আর একটি "বকুলফুল"।  ওদের জন্য একটু খানি জায়গা রেখো, ব্যাস...
খুব ভোরে দুজন মিলে সবুজ ঘাসে পা মাড়াবো...বিকেল বেলায় পুকুর পাড়ের কৃষ্ণচূড়ার তলায় বসবো দুজন.. একসাথে দেখবো সূর্যাস্ত... বকুল ছড়াবে সৌরভ... কৃষ্ণচূড়ার পড়ন্ত পাতায় ছেয়ে যাবে তোমার সুদীর্ঘ কেশ... তোমাকে তখন লাগবে সাক্ষাৎ অরণ্যের রাণী..
উত্তরের দিকে দোচালা ঘর করছি।  উপর তলায় চিলেকোঠা করছি... আগামী বসন্ত তোমার সাথে চিলেকোঠায় দখিনা বাতাসের সাথে মেঘ দেখতে দেখতে কাটিয়ে দেবো...
তুমি পড়বে আমার প্রিয় নীল শাড়ি.. খোপায় গুজবে কাঠগোলাপ.. হাতে পড়বে সাদা-নীলের মিশ্রিত রেশমি চুড়ি... আমি সেদিন সাজবো হিমু... হলুদ পাঞ্জাবি আর সাদা পায়জামা.... সাথে উস্কোখুস্কো চুল...সেদিন নতুন করে হিমু রূপার প্রেমে পড়বে...


রাত হলে আকাশ দেখবো... দেখবো ফলিং স্টার.... তোমার কাছে তখন আমার একটাই আবদার এক কাপ কড়া লিকারের চিনি বেশী দুধ চা... আর তোমার রোলিং চেয়ার... আমায় একটু চা খেতে খেতে আকাশ দেখতে দিও.. আর তুমি বরং পাশে বসে তোমার প্রিয় বই গুলো  পড়ো?


আচ্ছা,
অপরিচিতা? তুমি ঠিক আসবে কবে?
এ বছরও কি বৃষ্টি বিহীন বর্ষা তবে?


-কাব্য(১৭ ই ফাল্গুন ১৪২৯)