প্রস্তুতে সৌর কবিতা রকেট
জোসনাকেত্তন শেষ হলে
যাবে ত্রিকোণ মণ্ডলে ...



সূর্যটা ডুবে গেলে যে কোন সাগরে
আমি জেগে উঠি পৃথিবীর বরফ অন্ধকারে


ত্রিকোণ তিমিরে বেশিদূর পথ হাঁটা যায় ...



অদৃশ্য এসে ডেকে যায় - ভূকেন্দ্রে
অন্ধকারে আলোর শূন্যতা ছিঁড়ে-ফেড়ে
আমি নেমে যাই ত্রিকোণে - ধ্যানসিঁড়ি বেয়ে ...