----------------------------------------------------------------------
বর্ষণের আগুন


অখণ্ডিত দুপুর পার্কের ছায়ায় পুড়ে যায়
লেকের জলে চাতকের চোখ ছাই হয়ে ভেসে যায়


পূর্বাহ্নের মেঘ বর্ষণের গল্প বলেছিল।



পুরুষ পুনশ্চয়


কবিতার চৌবাচ্চায় ঢেলেছি সাত সমুদ্রের জল
সবটুকু সময় ঢেলে দিতেই বুক-পীঠ তুমুল আন্দোলন -


বসে আছি - একটা চেনা মুখও চোখে পড়ে না।




----------------------------------------------------------------------