বৃষ্টির ডানায় ফেরেনা যুগলের চোখ


পদ্মা গঙ্গা গঙ্গোত্রীর
আমি যুগল মৈত্রীর গোধূলির


বৃষ্টির ডানায় ফেরেনা যুগলের চোখ।




সূর্যের বৃষ্টি নাচে নগ্নতায়


এই পুরোনো গাছের পুরোনো ছায়ায়
দ্বিপত্রী ঘুম ঠ্যালো কোন্ ভরসায়!


সূর্যের বৃষ্টি নাচে নগ্নতায়।




কিছু সুখ কিছু বুক


কিছু কথা কিছু ঘাস হোক আজ এই বিকেলের রোদে
কিছু ব্যথা কিছু মেঘ ভেসে যাক খোলা বাতাসের হাতে
কিছু সুখ কিছু বুক খেলে যাক চেনা আকাশের সাথে।




ভেলা


তুমি যেন এক অনুভূতির ভেলা


একটুখানি যদিবা বুঝি তোমায়
ভেবে ভেবে শুধু ভেসে যাই ভেলায়।