বরং মাটি কিছু খাদ্য পাক
---------------------


বাতাসে দুর্গন্ধ ছড়িয়ে লাভ কী
বরং মাটি কিছু খাদ্য পাক


লাভ-ক্ষতি শুধু যতক্ষণ মানুষ।




বৃত্তচূর্ণ কবিতা
---------------------


প্রশ্ন
উত্তর
প্রশ্ন




উর্বর মাটি
---------------------


চেতনার ক্ষরণ
বৃষ্টি পেলে
উর্বর মাটি জেগে ওঠে।




ধাক্কা
---------------------


যে ধাক্কায় সম্বিৎ ফেরে
ধাক্কা মারো তেমন করে
ধাক্কায় যেন শুধু কবিতা ঝরে।