খেঁকশিয়াল কীর্তন
-----------------


শীতের শিয়াল সমস্বরে হাঁকে
ঘোলা রাতের ফাঁকে ফাঁকে একই গল্প আঁকে


দিনের রোদে উঁকি এঁকে লেজ নিয়ে ঘরে ঢোকে।



খেঁকি কুত্তার সুখ
-----------------


খেঁকি কুত্তার সুখ লেজ নিয়ে খ্যাঁক খ্যাঁক করা
খেঁকি কুত্তার সুখ ঘুরে ঘুরে বৃত্ত পাহারা


খেঁকি কুত্তার দৌড় গড়ায় দোরগোড়ায়।



উড়তে লাগে ডানা
-----------------


লিখছি আঁকছি ছিঁড়ছি
ভাঙছি গড়ছি উড়ছি


উড়তে লাগে ডানা উড়তে খোলা আকাশ।