মহাসেন
-------------------


যুগলঘর
মহাসেন
টপটপ




প্রেম
-------------------


প্রেম
যা নেই
দিতে চায়




শাদা সাদা নীল
-------------------


চাঁদের শাদা
মেঘের সাদা
নীলাম্বরী রাত




জোসনাসুখ
-------------------


দু'পক্ষেই থাকে
তবু পূর্ণীমা এঁকে
বয়সের চুল শাদা হয়।




জলজ বিস্ময়
-------------------


তুমি একটু দাঁড়াও
তুমি খানিক খাড়াও


কেন যে নাই হয়ে যাও




নদী ও চার্বাক
-------------------


নদী তার পথ পেলে
নদী তার নদী হলে
পাশে দাঁড়ায় চার্বাক।