আপন বলতে তুমি ই ছিলে।
কাছের বলতেও তুমি...
হাসি বলতেও তুমি ছিলে
দীর্ঘশ্বাস বলতেও তুমি...
আজ যখন অনেক দূরে গেলে
স্মৃতি বলতেও এখন ও তুমি...
আমাকে সব কিছু ছেড়ে গেছে
আপন কেউ হয়না...
যাদের ও আপন ভেবেছিলাম
তারা কয়দিন পরে আর আমায় চায়না...
মনে পরে সেদিন গুলো?
প্রতিদিন ই তো খোজ নিতে
যদিও বা নিখোঁজ হতে এসে আবার ও হাত ধরতে...
আমার ভীষণ মনে পরে তোমাকে...
এদিক ওদিক কম খুজিনা
খানিক ক্ষন স্মৃতি তে সুখ পেলেও...
শেষে মনে পরে তুমি আর নেই আমার...
সেই কষ্ট কাদায় শেষে।
সবাইকে বলতাম আমার তুমি আছ
আর কাওকে আমার লাগবেনা!
ছিলেও তুমি আমার ই কেবল কিন্তু কিছু দিনের জন্য। দিন গুলো অনেক দ্রুতই কেটে গেল!
ভেবেছিলাম পুরো পথ টাই যার সাথে পারি দিব।
সেই আজ আর আমার না।
কিছুতো ভুল করেই ছিলাম নাহয় কি আর ছেড়ে যাও
এ পাশ ও পাশে করেও কারন পেলাম না আসলে তুমি কি চাও।
আসলে পরে বুঝলাম ছেড়ে যাবার হলে মানুষের কারন লাগে। ভালোবাসার হলে লাগেনা!
আজ অভিযোগ, অজুহাত, অনুশোচনা, অপেক্ষা কি নেই বলো?
শুধরেও গেছি অনেকটাই!
যতটা বদলে ছিলাম তোমার জন্য, তার চেয়ে বেশি হারিয়ে খুঁজছি সেই পুরাতন আমি কেই।
আসলে আমরা ভীষণ অদ্ভুত যে মানুষটা আমাদের অনেক চায়, তাদের আমরা নিজেদের মত করে বদলে নিতে চাই।পরে সে যখন বদলে যায় তখন আবার মনে হয় একে আর ভাল্লাগেনা আমার। তখন সেই মানুষটা বলো আর কোথায় যায়?!


এখন রাত গুলো আরও গভীর হয়। আমার সাথে জাগে রাস্তার কুকুর গুলো আর সকাল হলে মোরগ ডাকে কিন্তু আমার ঘুম আর আসেনা। আগে যখন রাত জাগতাম বলতে এসে ঘুমাওনি এখনো? সেই টা শুনে যে কি শান্তি লাগত।
বেশ রোগা হয়ে গেছি আজকাল। নেকামো মনে হয় তাইনা? কিন্তু কাছের মানুষ টা দূরে গেলে আর কিছুই মন চায়না। সে হোক খাবার আর হোক অন্যকিছু।
আর কাওকে আপন করতে পারব কিনা জানিনা, তবে তুমি আমার আপন ছিলে সে থাকো কাছে, কিংবা ছেড়েই যাও, স্মৃতি তে তো আছ।
আপন নেই এ কথা আমি মানিনা...