ভাগ্যের সাথে জীবন আামার;পাইলো না রে তাল!
হায়------রে কপাল; আমার হায় রে কপাল!!
বাস-ট্রেন মিস করি এক মিনিটের জন্য
সরল-সহজ পথে চলে,হলাম নগণ্য!
ভর পুর্ণিমায় জল_বিহার,
এমন মজা হয় কিরে আর?
... মেঘ মামা এসে দেয় তখনই হরতাল!!
হায়______--রে কপাল!!
তন্দ্রা-মনে কল্প-রঙিন শুন্যে ভাসিয়ে
হাওয়াই যানে দূর আকাশে যাই যে হারিয়ে
বাস্তবতা এসে তখন বুকে ঢুকায় ফাল।
হায়রে.... রে কপাল!!


-৩০/০৯/২০১১ রোম, ইতালি