হে আল্লাহ! আশ্রয় চাই তোমার কাছে!
অলসতা, বাধর্ক্য আর গোনাহ থেকে
যত গোনাহ আছে-
জানা , অজানা, ভুলে ভরা কিংবা ইচ্ছাকৃত,তামাশায়
যত পাঁপ করেছি বুঝে কিংবা অজ্ঞ আর হতাশায়
মাফ করে দাও দিও না সাজা।
চাই না ভিরুতা, ক্ষতি দেনার বোঝা!
হে আল্লাহ! পানাহ্ চাই তোমার কাছে-
কবরের আযাব আর পরীক্ষা যত আছে
ধন-সম্পদের পরীক্ষা আর দরীদ্রতার কূফল থেকে
নরকের অগ্নি আর তার ফিতনা থেকে
দাজ্জালের ফেতনা, জীবনের পরীক্ষায়
আশা-নিরাশার ঈমানের পরীক্ষায়
আছে যত ক্ষতিকর জীবন-মুত্যু কিংবা ভয়
হে আল্লাহ্! এসব থেকে তোমার কাছে চাই আশ্রয়!
হে আল্লাহ!
আমাকে দাও ধৌত করে-
পাঁপগুলো দাও ধুঁইয়ে
বরফ আর শিলার পানি দিয়ে
পাপের ময়লা দূর করে দাও এমন
সাদা কাপড় ধৌত করে যেমন
রাখো ব্যবধান আমার আর পাঁপ-কাজে
যেমন ফারাক পূব- পশ্চিমের মাঝে!