পথে-ঘাটে দূর্ঘটনায়, রোগে শোকে কাতরায়
আমায় তুমি দিও না মরণ
হঠাত্ মৃত্যু কিবা, চাই না নিতে পরের সেবা
চাই না আমি ভীষণ ধরণ
শুধু চাই আমি; তোমার পানে অন্তর্যামী
শহীদী মৃত্যু-স্বাদ
প্রাণপণে সর্বদাই, বলব শুধু তাই
ইসলাম জিন্দাবাদ
দিও না জীবাণু কঠিন; ধুঁকে ধূঁকে প্রলয় বীণ
ক্ষমা করো মৃত্যু ভয়ঙ্কর
ঘুমের ঘোরে নয়, পেয়ে অজানা ভয়
চাই মৃত্যু শুভকর
পক্ষাঘাত দিও না কভু; বেওয়ারিশ করো না প্রভু
বুকে দাও হিম্মত
হয়ে সবার পর, চাই না মৃত্যু-প্রহর
দাও প্রভু শাহাদত