মরুর বুকে তিমির কেটে উঠল নূরের রবি
সারা জাহান ছড়িয়ে আলো দিলেন বিশ্বনবী
কলুষিত এই পৃথিবী দেখে নূরের ঝিলিক
হেদায়েতের আলো দিয়ে মানুষ পেল দিক
মুরশিদ আমার মহান প্রভু, হাদি আল কুরআন
নবীর নামে দুরূদ পড়ো! ওহে মুসলমান!!
               আল্লাহাম্মা সাল্লে আ‌‍'লা মুহাম্মাদ
               ওয়া আ'লি মুহাম্মাদ
               নবী আমার বিশ্বাদর্শ! পূর্ণিমারই চাঁদ
আরব আঁধার রাতের বুকে, উঠল কত তারা
নবীর প্রেমে পাগল হল মরু সাহারা
পথহারাদের পথ দেখালেন সিরাজুম-মুনীর
হিংস্র-হৃদয় বিগলিত, ঢেউ উঠেছে খুশির
দয়াল নবীর এমন দয়া মিলবে কোন খানে!
দুরূদ পড়ো ও মুসলমান সেই নবীজীর শানে!!
               আল্লাহাম্মা সাল্লে আ‌‍'লা মুহাম্মাদ
               ওয়া আ'লি মুহাম্মাদ
               আল্লাহাম্মা বা-রিক আ‌‍'লা মুহাম্মাদ
               ওয়া আ'লি মুহাম্মাদ