আমি নই কোনো কবি
আমার নেই কোনো ছন্দ
ভালোবাসার অজানা কষ্ট নিয়ে
নিরন্তর বাঁধি কাব্য-প্রবন্ধ।


আমি নই কোনো কবি
খুঁজি জীবনের ছন্দ
খুঁজতে গিয়ে শুধু হই
অগোছালো লতায় আবদ্ধ ।


আমি নই কোনো কবি
খুঁজি প্রিয় মানুষের গন্ধ
প্রেমের পোড়ানলে আজি  
হৃদয়পুরের সবটুকু দগ্ধ ।


মনে হবে এ সবই কবিতা
এলোমেলো সমন্বয়ে কিছু শব্দ
সবই কবি মনের একগুচ্ছ ছবি
পাওয়া না পাওয়ার দ্বিধা দ্বন্দ্ব।


এ নহে শুধুই কিছু শব্দ
নহে কেবলই কিছু ছন্দ
সবই হারানো ভালোবাসার
স্মৃতিচারনে শব্দময় ছন্দোবদ্ধ।