কলেজের ঘাসে ঘাসে
বার মাসে,
ঝড় আসে বৃষ্টি আসে,
শরৎ আসে বসন্ত আসে,
আপনিও এসেছিলেন
আর আসেননি ।
আমি বলেছিলাম 'ভালবাসবে আমায়' ।
আপনি সাড়া দেননি,
কিংবা দেওয়া হয়নি ।


তারপর,  
সুদূরে চলে গেছে অনেক দিন ।
কলেজের ঘাস ঘেষে ।
হেসে হেসে,
হামাগুরি খেয়ে খেয়ে
বড় হয়ে গেছে দিনগুলো,সময় গুলো ।


এখন আপনি নামকরা কোনো এক ইউনিভার্সিটির ছাত্রী ।
আর আমি বাউণ্ডুলে ছাত্র ।
কাঁধে ব্যাগ,চোখে কালো ফুলফ্রেমের চশমা ।
শ্রাবণের পাতা ঝরা ফাঁকা রাস্তায়,
ছোপ ছোপ পানি আর গাছ পালার ফাঁকে,
কবিতা লিখি নিয়ে আপনাকে ।


পেছনের সময়গুলো বড় ছোট আজ
বড় হয়ে গেছি আমি আপনি।
কলেজটা আজ খুব একা
হারিয়ে গেছি আমি আপনি
কিংবা হারিয়ে গেছে এলিন,অনামিকা ।