অনেক সময় চলে গেল
বয়সের জানালার ফাঁক দিয়ে ।
অনেক সময় নিয়ে গেল অনেক কিছু,
কোনো কিছু না দিয়ে ।
অনেক সময় এখনো
সময় হয়েই রইলো সময়ের ভিতর ।
আবার অনেক সময়ের এখনো সময়ই হয়না,
কোনো কিছু হওয়ার দেয়ার কিংবা নেয়ার।


এরি মাঝে হঠাৎ একদিন,
সময়ের ফাঁক দিয়ে বেরিয়ে গেলো জীবন
বুঝতেই পারলাম না ।
ঘুরে এলাম কত তনু,মন,প্রাণ
আষাঢ় শ্রাবণ বসন্ত অঘ্রাণ,
সোনিয়া রায়ের দেহের ঘ্রান
ভুলতেই পারলাম না ।