তবুও ভরেনি, ভরেনি মোর এ বুক
সেদিন সে করিডরে পেয়েছি যে সুখ ।


এখনো হঠাৎ
সে কথা মনে হলে,
ঝড় এসে বয়ে যায় সকালে,
চায়ের কাপ ঠেকে যায় কপালে,
বসন্ত এসে জমে যায় দরজার আড়ালে ।


এখনো হঠাৎ
সে কথা মনে হলে,
ধানসিঁড়ির চিল বিস্ফোরিত হয়ে পরে
ধানসিঁড়ির জলে ।
জোনাকিরা বিস্ফোরিত হয়
মধ্যরাত হলে ।
গন্ধরা বিস্ফোরিত হয়
বনফুলে ।


এখনো হঠাৎ
সে কথা মনে হলে,
টেবিলের ডিমলাইট চাঁদ হয়ে ঝুলে ।
ঝরে একটু সুখের বৃষ্টি আকস্মাৎ,
এখনো হঠাৎ ।


এখনো হঠাৎ সন্ধ্যা হলে,
জোসনারা উঠে ফুলে ।
চেয়ে থাকি আঁধারে
কুয়াশা এলো বলে ।