সুব্রত সামন্ত (বুবাই)


ধর ,
কোনোভাবে
এ জীবনে তোমার আমি পেয়েই গেলাম ;
তখন আমি কি করব ?
হাসব-কাঁদব নাকি
মরেই যাবো !
কবিতা গানে জীবন ভাসাবো নাকি
বারবার বাস্তবটাকেই ছেনে দেখব !
আমার হাতের মুঠোর মধ্যে তোমার দু’হাত নিয়ে খেলে যাবো নাকি
আস্ত তোমাকেই আমার বুকের মধ্যে চেপে রাখব !
দু’চোখ ভরে শুধুই তোমার দেখে যাবো নাকি
ঠোঁট দুটোকেও ব্যবহার করব !
গায়ের জোরে জেঁকে ধরব নাকি
আলতো করে ছুঁয়ে দেবো !
আঙুলে করে তোমার কপালের চুলগুলোকে নিয়ে , এদিক-ওদিক নাড়াচাড়া করব নাকি
আমি নিজেই তোমার কাছে খেলনা হয়ে বেঁচে থাকব !
ভালো-লাগে না !
কোথা থেকে শুরু করব ?


এসব ভাবতে ভাবতেই আমার একটা জীবন কেটে গেল ;
একজীবনে তোমাকে কতটুকু আর ভালোবাসব ?