সুব্রত সামন্ত


পথেই থাকে
পথের ঠিকানা।
শুধু থাকা চাই :
চলার সাহস।
খানাখন্দ রাস্তাতে তো থাকবেই ;
যেকোনো সময় যেকোনো ধরনের বিপদ কিংবা দুর্যোগ
আসতেই পারে।
মাঝে-মধ্যেই হোঁচট খাওয়া , দিগভ্রান্ত হওয়া...
এসব ছোটো-খাটো ব্যাপারগুলোকে তো মেনে নিতেই হবে।
তানাহলে রাস্তা শেষ হবে কীভাবে ?


তোমার চলার পথের শেষেই মিলবে :
শেষ ঠিকানা ;
সঠিক ঠিকানা।
তোমাকে শুধু পথে নেমে
পথ চলা শুরু করতে হবে।



***********    আমার আরো কবিতা পড়ার জন্য আসুন -------
Facebook email: banglakobita.subratasamanta@facebook.com
Primary email: • kobita.subrata@gmail.com