সেদিন তোমার অনল স্পর্শ করে
যখন আমি উন্মাদ হয়ে সাগরের সন্ধানে ছুটেছিলাম,
তখন সমস্ত সাগরে ভাটা এসেছিল।
সেই একটু একটু করে পুড়ে যাওয়া যন্ত্রণা নিয়ে 
আমি ঈশ্বরের চরণে প্রার্থনা করেছিলাম...
হে ঈশ্বর- আমাকে তিমির ভুবনে নির্বাসন দাও 
আমার অন্ধকার আজ ভীষণ প্রিয়।
তার অনলের দীপ্ত রশ্মিতে
আমার দু'চোখ ঝলসে যায়।
হৃদি মাঝে বিস্ফারিত হয় এক একটা অগ্নিবলয়
আর যৌবনের তপ্ত শিলায় তনু পুড়ে হয় ভস্ম।
আমায় আজ তিমির ভুবনে নির্বাসন দাও 
আমি অন্ধকারে নির্মলতার স্পর্শ পাই।
আজ, আমার এই ধুলােমাখা ব্যস্ত শহর 
ভালাে লাগে না আর।
তাই প্রতিটাক্ষণ যেন মূর্ছা যাই 
দুর্গম পথে বেঁচে থাকার লড়াই করে।
আজও ক্ষুধার্ত ভালোবাসার ব্যথিত শরীরের 
তৃষ্ণা নিবারণের আলতাে স্পর্শ, 
আমাকে রােজ করে তােলে মৃত্যুঞ্জয়। 
জীবনের এত ক্ষয় প্রাপ্তি হীনতার নির্মম ক্লেদে-
যেন বেলাশেষের শেষ গান গেয়ে যায় জীবন।
তাই ঈশ্বরের চরণে আমার প্রার্থনা 
হে ঈশ্বর- আমাকে তিমির ভুবনে নির্বাসন দাও 
অন্ধকারেই আমি জীবন খুঁজে পাই।